শিরোনাম

সহযোগিতার বন্ধনকে আরও জোরদার করতে বিএসএফ-বিজিবির ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত

 প্রকাশ: ১২ জুন ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন   |   বিজিবি


আন্তঃসীমান্ত অপরাধ, (যেমন ড্রাগসসহ অন্যান্য মাদক চোরাচালান), সীমান্তের অপর দিকে লুকিয়ে থাকা জঙ্গি সংক্রান্ত বিষয়। পাশাপাশি উভয় দিকে সীমান্ত সংলগ্ন এলাকার নানা জটিলতার কারণে বন্ধ থাকা নানা উন্নয়নমূলক কাজ সম্পন্ন করা, ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে সিঙ্গেল লাইন কাঁটাতারের বেড়া নির্মাণ বিষয় এবং সমন্বিত সীমান্ত পরিচালনা পরিকল্পনা (সিবিএমপি) নিয়ে  ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিজিওন্যাল কমান্ডেন্ট স্তরের পাঁচ দিনব্যাপী ভার্চ্যুয়ালি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 
বৈঠকে অংশ গ্রহণকারী উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর প্রতিনিধি দলের আধিকারীকরা আন্তরিকভাবে এসব বিষয়গুলোর সমাধান এবং বন্ধুত্ব, বিশ্বাস এবং সহযোগিতার বন্ধনকে আরও জোরদার করে আন্তর্জাতিক সীমান্তে শান্তি ও প্রশান্তির পরিবেশ তৈরিতে অগ্রণী পদক্ষেপ গ্রহণে সম্মত হন।
 গত ৭ জুন থেকে ১১ জুন পর্যন্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রতি দুই বছর পরপর উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে এ ধরনের বৈঠক অনুষ্ঠিত হয়। করোনা মহামারির কারণে এবছরই প্রথম বৈঠকটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১২ জুন) বিএসএফ’র ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজিবির দক্ষিণ-পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাপরিচালক তানভীর গণি চৌধুরী ভার্চ্যুয়াল বৈঠকে নেতৃত্ব দেন এবং এ বিষয়গুলো নিয়ে আলোচনার জন্য বিএসএফ’র প্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ বৈঠকে বিএসএফ’র তরফে নেতৃত্ব দেন ত্রিপুরা ফ্রন্টিয়ার সেট  ইন্সপেক্টর জেনারেল (আইজি) সুশান্ত কুমার নাথ। আন্তর্জাতিক সীমান্তে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে এবং ইতোমধ্যে শক্তিশালী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে উভয় সীমান্তরক্ষী বাহিনীর আন্তরিকতার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

বিজিবি এর আরও খবর: