শিরোনাম

অ্যাগ্রো ফুডস অ্যান্ড বেভারেজের কারখানা সিলগালা, জরিমানা

 প্রকাশ: ২৫ মে ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন   |   বিএসটিআই


লাইসেন্স ছাড়া পণ্যে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় আশুলিয়ার গ্রুপ ৫০ অ্যাগ্রো ফুডস অ্যান্ড বেভারেজকে ১ লাখ টাকা জরিমানা, মামলা ও কারখানাটি সিলগালা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (২৫ মে) বিএসটিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আশুলিয়ার গ্রুপ ৫০ অ্যাগ্রো ফুডস অ্যান্ড বেভারেজ প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ পণ্য জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠানের ম্যানেজারকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়াও প্রতিষ্ঠানটি বিএসটিআইর লাইসেন্স গ্রহণে বাধ্যতামূলক পণ্যের তালিকাভুক্ত লিচি ফ্লেভার ড্রিংকস, ম্যাংগো ফ্লেভার ড্রিংকস, মুড়ি, সয়াবিন তেল, চিলি পাউডার, চকলেটসহ বিভিন্ন পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছিল। কিন্তু এসব পণ্যের উৎপাদন ও বাজারজাত করার জন্য বিএসটিআই থেকে কোনো ধরনের মান সনদ গ্রহণ করা হয়নি। এমনকি মান সনদ গ্রহণের আবেদনও করা হয়নি।

এ সময় এসব পণ্যের বিপুল পরিমাণ মোড়ক ও খালি বোতল জব্দ করা হয়। প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী জরিমানা ও মামলা করা হয়। পাশাপাশি কারখানাটি সিলগালা করা হয়।