শিরোনাম

রূপগঞ্জ কারখানার অগ্নিকান্ডে সিআইডির তদন্ত শুরু

 প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ০৬:২৭ অপরাহ্ন   |   সিআইডি


নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ জনের প্রাণহানির ঘটনার কারণ শনাক্ত করতে ১০ টি বিষয় প্রাধান্য দিয়ে (পুলিশের অপরাধ তদন্ত বিভাগ) সিআইডি তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন সংস্থাটির ডিআইজি ইমাম হোসন। শনিবার দুপুরে আগুনে পোড়া কারখানা পরিদর্শন শেষে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।
পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির ডিআইজি বলেন,তদন্তভার পেয়ে বিভিন্ন আলামতসহ মাঠ পর্যায়ে স্বাক্ষ্য ও তথ্য সংগ্রহ করার কাজ শুরু হয়েছে। অগ্নিকান্ডের সম্ভাব্য  কারণ শনাক্ত করতে কয়েকটি বিষয় চিহ্নিত করে তদন্ত কাজ চলছে। সিআইডির তদন্তে যে কোন ব্যক্তি বা সংশ্লিষ্ট সংস্থার বিরুদ্ধে অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে। দ্রুত সময়ের মধ্যে এই মর্মান্তিক অগ্নিকান্ডের তদন্ত কাজ সম্পন্ন করার আশা প্রকাশ করেন সিআইডির এই কর্মকর্তা। এ সময় আরো অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
এর আগে জেলা পুলিশের দায়ের করা মামলাটির তদন্তভার পুলিশ হেড কোয়ার্টার্স গত বৃহস্পতিবার সিআইডির কাছে হস্তান্তর করা হয়। দূর্ঘটনাস্থল পরিদর্শনের মধ্য দিয়ে সিআইডির তদন্ত দল আনুষ্ঠানিকভাবে তদন্ত কার্যক্রম শুরু করে।
সিআইডি পূলিশের ডিআইজি ইমাম হোসেন জানান, জুস কারখানায় আগুনে পুড়ে যাওয়া বিভিন্ন আলাতম সিআইডি পুলিশ ইতিমধ্যে সংগ্রহ করেছে। এগুলো ফরেনসিক করা হবে। তদন্তের প্রয়োজনে আগুন লাগার পর ভবন থেকে লাফিয়ে পড়ে আহত শ্রমিকসহ উদ্বার হওয়া শ্রমিকদের সাথে কথা বলে আগুন লাগার কারন অনুসন্ধান করা হবে। এতো প্রান হতাহতের জন্য জন্য কোম্পানীর ব্যক্তিগত গাফিলতি কতটুকু ছিলো তাও পুঙ্খানো পুঙ্খানো ভাবে খতিয়ে দেখা হবে। মালিকপক্ষসহ অন্যকরো গাফিলতি পেলে ব্যবস্হা নেয়া হবে।

সিআইডি এর আরও খবর: