শিরোনাম

মুজিববর্ষে নির্মিত গৃহ পরিদর্শন ও প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ত্রাণ সামগ্রী বিতরণ করেন ভোলা জেলা প্রশাসক

 প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ১০:১৮ অপরাহ্ন   |   জেলা প্রশাসন



আশ্রয়ণের অধিকার
           শেখ হাসিনার উপহার।।

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। তৎপ্রেক্ষিতে ভোলা সদর উপজেলায় ১ম পর্যায়ে ১৮২টি ঘর নির্মাণ করা হয়। তৎমধ্যে কাচিয়া ইউনিয়নের সাহামান্দার গ্রামে ১ম পর্যায়ে ২০টি ঘর নির্মাণ করা হয়। 

আজ ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের সাহামান্দার গ্রামে মুজিববর্ষে নির্মিত গৃহ পরিদর্শন করার পাশাপাশি গৃহে বসবাসকারী উপকারভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী।

মানবিক সহায়তা হিসেবে ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, সহকারী কমিশনার( ভূমি) চরফ্যাশন আবু আবদুল্লাহ খান, ভোলা সদর সহকারী কমিশনার(ভূমি) মোঃ আলী সুজা, উপজেলা প্রকৌশলী সুব্রত কুমার, কাচিয়া ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিব ছাড়াও স্থানীয় ইউপি সদস্যসহ ২০টি  উপকারভোগী পরিবারের সদস্যগণ। 

ঘর পরিদর্শনকালে জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী উপকারভোগীদের সাথে কথা বলেন। এসময় তাদের ঘর নিয়ে কোন সমস্যা আছে কিনা, তাদের জীবন জীবিকা, মৌলিক চাহিদা ইত্যাদি বিষয় নিয়ে খোঁজখবর নেন। অধিকন্ত তাদের যেকোন সমস্যা নিয়ে তাঁর সাথে এবং উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলতে বলেন। তাছাড়া তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে করণীয় বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রান্তিক মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি এই মুজিববর্ষে  সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আমরা তার জন্য সবাই দোয়া করবো তিনি যেনো এভাবে দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারে।

জেলা প্রশাসন এর আরও খবর: