শিরোনাম

স্পেশাল সিকিউরিটি ফোর্স পেলো ১৮শ’ সিসির মোটরসাইকেল

 প্রকাশ: ৩১ মে ২০২১, ০৭:২২ অপরাহ্ন   |   এসএসএফ



স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) কাছে অত্যাধুনিক ১৮০০ সিসির দুইটি মোটরসাইকেল হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো বিশেষ কোনো বাহিনীতে ১৮০০ সিসির মোটরসাইকেল যুক্ত করা হলো।

হোন্ডা প্রাইভেট বাংলাদেশ লিমিটেডের সাথে বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশনের এক যৌথ প্রকল্পের আওতায় মোটরসাইকেল দুইটি হস্তান্তর করা হয়।   প্রধানমন্ত্রীর কার্যালয়ে জিএল ১৮০০ গোল্ড উইং মডেলের মোটরসাইকেল দুইটি হস্তান্তর করা হয়।

অত্যাধুনিক এই মোটরসাইকেল প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৮০ কিলোমিটার বেগে চলতে সক্ষম। এতে রয়েছে ৬ সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন।


 
এছাড়া মোটরসাইকেলটিতে নিরাপত্তা নিশ্চিত করতে রয়েছে এয়ারব্যাগের ব্যবস্থা। সংশ্লিষ্ট সূত্র সাংবাদিকদের জানায়, খুব শিগগিরই এই ব্র্যান্ডের আরো ছয়টি মোটরসাইকেল এসএসএফ-এর কাছে হস্তান্তর করা হবে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, বাংলাদেশের সড়ক নিরাপত্তা উন্নয়নের প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশ সরকার ও হোন্ডার মধ্যকার সহযোগিতার প্রতীক হিসেবে বিশ্বের অত্যাধুনিক মোটরসাইকেল দুই টি উপহার দেয়া হয়েছে।

হোন্ডা ও তার অংশীদার বিএসইসি (শিল্প মন্ত্রণালয়ের অধীন) মুন্সিগঞ্জ জেলার আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চলে ২৫ একর জমিতে নতুন কারখানা নির্মাণে মোট ৩৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে।