শিরোনাম

বদলে যাচ্ছে ওয়াসার বিভিন্ন পদের নাম

 প্রকাশ: ২৪ মে ২০২১, ১২:২০ অপরাহ্ন   |   ওয়াসা


 ঢাকা ওয়াসা, চট্টগ্রাম ওয়াসা, রাজশাহী ওয়াসা, খুলনা ওয়াসার বিভিন্ন পদের নাম পরিবর্তনে বিভাগীয় কমিশনারদের মতামত চেয়েছে স্থানীয় সরকার বিভাগ।
দেশের সব বিভাগীয় কমিশনারের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

 

এরআগে মন্ত্রিপরিষদ বিভাগের একটি পরিপত্র অনুযায়ী পদের নাম পরিবর্তন করতে বৈঠক করে বিভিন্ন পদনাম প্রস্তাব করেছে স্থানীয় সরকার বিভাগ।  

চিঠিতে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের একটি পরিপত্র মোতাবেক স্থানীয় সরকার বিভাগের প্রধান অফিসের নাম ও পদবি সৃজনের ক্ষেত্রে সরকারি পদ-পদবি সহকারী সচিব, উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব, সচিব ও সিনিয়র সচিব যেন ব্যবহার না হয়। এসব নামের পরিবর্তে অন্য কোনো পদনাম ব্যবহার বিষয়ে করণীয় নির্ধারণের জন্য স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের সভাপতিত্বে ২০২১ সালের ২০ মার্চ একটি সভা অনুষ্ঠিত হয়।  

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক স্থানীয় সরকার বিভাগের অধীন অফিসের নাম ও পদবি সৃজনের ক্ষেত্রে সরকারি পদনাম ও পদবি সহকারী সচিব, উপসচিব এবং সচিবের পরিবর্তে নিম্ন উল্লেখিত নামের প্রস্তাব করা হয়।

চিঠিতে ঢাকা ওয়াসা, চট্টগ্রাম ওয়াসা, রাজশাহী ওয়াসা, খুলনা ওয়াসার সচিব, উপসচিব, সহকারী সচিবের ক্ষেত্রে পর্যায়ক্রমে প্রস্তাবিত নাম জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার।