শিরোনাম

আবুল খায়ের গ্রুপের রি-রোলিং ফ্যাক্টরী ও অক্সিজেন প্লান্ট পরিদর্শনে অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম

 প্রকাশ: ১৫ জুন ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন   |   শিল্প পুলিশ



অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) পিপিএম, সম্প্রতি সীতাকুন্ডস্থ সিতলপুরে অবস্থিত আবুল খায়ের গ্রুপের রি-রোলিং ফ্যাক্টরী ও অক্সিজেন প্লান্ট এবং ”পিএইচপি শীপ রিসাইক্লিং ব্রেকিং ইয়ার্ড” পরিদর্শন করেন। ফ্যাক্টরী কর্তৃপক্ষ অক্সিজেন প্লান্ট ও রি-রোলিং এর  উৎপাদন ব্যবস্থা, পণ্যের গুণগত মান নিশ্চিত করার পদ্ধতিসহ শ্রমিকদের নিরাপত্তাসহ সার্বিক বিষয় মহোদয়ের সামনে উপস্থাপন করেন। 

এসময় অতিরিক্ত আইজিপি বলেন, বাংলাদেশকে উন্নত দেশের কাতারে পৌঁছাতে হলে শিল্প খাতে বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি করতে হবে এবং প্রযুক্তিগত দক্ষ জনসম্পদ তৈরীতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পণ্যের গুণগত মান নিশ্চিত করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। এ জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন স্বনামধন্য ব্যবসায়িক প্রতিষ্ঠানকে এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করতে বলেন। এছাড়াও তিনি অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি প্রাকৃতিক পরিবেশ ভারসাম্য রক্ষা ও জীববৈচিত্র্য সংরক্ষণের বিষয়ে গুরুত্ব আরোপ করতে সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান।তিনি উভয় ফ্যাক্টরীর নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন এবং ফ্যাক্টরীতে কর্মরত সকল সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে ফ্যাক্টরীর কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। এছাড়াও তিনি বলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প, কল-কারখানার উৎপাদনের নিরাপদ পরিবেশ সৃষ্টিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

এসময় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৩, চট্টগ্রাম এর পুলিশ সুপারসহ অত্র ইউনিটের উর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

শিল্প পুলিশ এর আরও খবর: