শিরোনাম

গাজীপুরে ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধে পুলিশের কড়া সতর্কতামূলক বার্তা

 প্রকাশ: ২৮ জুন ২০২১, ০২:৪৪ অপরাহ্ন   |   শিল্প পুলিশ


গত ১সপ্তাহ ধরে স্টাইল ক্রাফট লিমিটেডে অস্থিরতা বিরাজ করে। গত শনিবার ২৬ জুন ২০২১ইং রাতে শ্রমিক ও মালিকের মধ্যে সমঝোতার ব্যবস্থা করা হয়।
যার প্রেক্ষিতে গতকাল রোববার ২৭ জুন ২০২১ইং সকাল থেকে শ্রমিকরা কাজ শুরু করার ঘোষণা দেয় এবং মালিক আজ সোমবার ২৮ জুন ২০২১ইং বকেয়া বেতন পরিশোধের ঘোষণা দেয়। 
কিন্তু, গতকাল রোববার সকাল থেকে শ্রমিকদের মধ্য থেকে একটি অংশের উসকানিতে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করা হয় ও শ্রমিকরা কাজে যোগ দেয়নি। 
সার্বিক পরিস্থিতি বিবেচনায় কারখানা মালিককে বিভিন্ন সোর্স থেকে দ্রুত অর্থ সংগ্রহে প্রচেষ্টা নিতে চাপ দেয়া হয়। পরে মালিককে তার ব্যাংকিং দ্রুত সম্পাদন নিশ্চিতে ব্যবস্থা নেয়া হয়।
বেতন দেওয়ার জন্য অর্থ সংগ্রহ করে কারখানায় আনা হলেও উত্তেজনা উদ্রেককারী শ্রমিকদের অংশটি অন্য শ্রমিকদের কারখানার ফ্লোরে প্রবেশে বাধা দেয়।
এসময় এসব সমস্যা উদ্রেককারীদের কারখানার যে কক্ষে অবস্থান নিয়ে জেলা প্রশাসন, শিল্প পুলিশ ও মেট্রো পুলিশের প্রতিনিধিরা সার্বিক বিষয় সমন্বিতভাবে মোকাবিলা করছিল সেখানে হাজির করে  তাদের সারাদিনের উস্কানিমুলক কাজের বিবরণ তুলে ধরা হয়।তাদেরকে কড়া বার্তা দেওয়া হয়। এসময় তারা তাদের এরূপ আচরণের জন্য ক্ষমা চায়।
পরে বাইরে থাকা শ্রমিকরা কারখানায় প্রবেশ করে ও মাগরিবের পর বেতন দেওয়া শুরু করে মালিক পক্ষ। শ্রমিকরা তাদের বেতন নিয়ে নিজ নিজ বাড়ি ফিরে। 
পরে কারখানা ম্যানেজমেন্টকে ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধে কোন সংকট যেন না হয় সেই জন্য কড়া সতর্কতামূলক বার্তা দেয়া হয়।
জেলা প্রশাসন, গাজীপুরের প্রতিনিধি হিসেবে ওয়াসিউজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। 
এছাড়া, শিল্প পুলিশ-২ -এর পক্ষে জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার এবং গাজীপুর  মেট্রোপলিটন পুলিশ -এর পক্ষে রফিকুল ইসলাম, ওসি, সদর (মেট্রো) থানা প্রতিনিধিত্ব করেন।

শিল্প পুলিশ এর আরও খবর: